শিরোনাম

South east bank ad

সাহাবুদ্দীন আহমদ বিচারাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র: প্রধান বিচারপতি

 প্রকাশ: ২০ মার্চ ২০২২, ০৯:৩৫ অপরাহ্ন   |   বিচার বিভাগ

সাহাবুদ্দীন আহমদ বিচারাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র: প্রধান বিচারপতি
বিডিএফএন লাইভ.কম

জাতীয় ঈদগাহ ময়দানে সাহাবুদ্দীন আহমদের জানাজা শুরুর আগে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন

জাতীয় ঈদগাহ ময়দানে সাহাবুদ্দীন আহমদের জানাজা শুরুর আগে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচারপতি সাহাবুদ্দীন আহমদ বাংলাদেশের বিচারাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র। এখন থেকে ৫০ বছর, ১০০ বছর পরেও বিচারপ্রার্থী জনগণ তার রায়ের বেনিফিট (সুফল) পাবেন।

আজ রোববার (২০ মার্চ) সকালে জাতীয় ঈদগাহ ময়দানে সাহাবুদ্দীন আহমদের জানাজা শুরুর আগে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

সকাল১০টার দিকে সাহাবুদ্দীন আহমদের মরদেহবাহী গাড়িটি সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে পৌঁছে। ১০টা ২০ মিনিটে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পূর্ব  অনুষ্ঠান সঞ্চালনা করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস (কাজল)। 

প্রধান বিচারপতি বলেন, সাহাবুদ্দীন আহমদ আমাদের মাঝে বেঁচে থাকবেন তার দেওয়া রায়ের মাধ্যমে। অষ্টম সংশোধনী মামলা, কখন স্যুট গ্রহণযোগ্য হবে বা হবে না; এই জাতি সুনির্দিষ্টভাবে বিচারাঙ্গনের সবাই সারাজীবন মনে রাখবে। 

জানাজার আগে সাহাবুদ্দীন আহমদের ছেলে সোহেল আহমদ বলেন, ব্যক্তিগত জীবনে তিনি মনে-প্রাণে বিচারক ছিলেন। তার ব্যক্তিগত জীবন, পারিবারিক জীবন, সন্তান, তার অধীনস্থ কর্মচারীদের ও সবার সঙ্গে যে ব্যবহার করতেন তাতে মনে হয়েছে মনেপ্রাণেই তিনি একজন বিচারক ছিলেন। সবার সঙ্গে সমান ব্যবহার করতেন তিনি।

এদিকে, সাবেক রাষ্ট্রপতি ও সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে রোববার সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ রয়েছে।

সাবেক রাষ্ট্রপতি ও সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ শনিবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার নিজ বাড়ি নেত্রকোনা এবং জাতীয় ঈদগাহে জানাজা শেষে বনানী কবরস্থানে তার দাফন আজ সম্পন্ন হয়েছে।
BBS cable ad