শিরোনাম

South east bank ad

টাঙ্গাইলের শরীফ কটন মিলে আগুন নিয়ন্ত্রণে বিমান বাহিনীর তৎপরতা

 প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৪:২৯ অপরাহ্ন   |   বিমানবাহিনী

টাঙ্গাইলের শরীফ কটন মিলে আগুন নিয়ন্ত্রণে বিমান বাহিনীর তৎপরতা
বিডিএফএন লাইভ.কম

টাঙ্গাইলের সখিপুরে অবস্থিত শরীফ কটন মিলে গতকাল শনিবার (২৬ মার্চ) আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের সৃষ্টি হয়।

 বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরের অগ্নি নির্বাপন দলের সদস্যদের সহায়তায় আনুমানিক রাত ০৯ টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। 

প্রাথমিকভাবে কটন মিলে কর্মরত শ্রমিকরা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে ব্যর্থ হলে একজন স্থানীয় ব্যক্তি আনুমানিক রাত ০৮ টা ০৭ মিনিটে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরের গার্ডরুমে অগ্নিকান্ডের ব্যাপারে অবগত করেন এবং সহযোগিতার আবেদন করেন। এরপর বিবা ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর এর এয়ার অধিনায়কের নির্দেশনায় বিমান বাহিনীর একটি ফায়ার টেন্ডার এবং ২৫ জনের একটি অগ্নি নির্বাপন দল দ্রুততম সময়ে রাত ৮ টা ১৬ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপন ও উদ্ধার কার্যক্রম শুরু করে। 

অগ্নি নির্বাপন দলের মধ্যে নিরাপত্তা বহরের ফায়ার ক্র‍ু, ০৪ নং প্রভোস্ট ও নিরাপত্তা ইউনিট এর সদস্যবৃন্দ এবং চিকিৎসা বহরের মেডিকেল টিম অন্তর্ভূক্ত ছিল। 

অগ্নি দূর্ঘটনার খবর পেয়ে সখিপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনতে যৌথ প্রচেষ্টা চালায়। এই দূর্ঘটনায় কোন নিহতের সংবাদ পাওয়া যায় নি। 

আহত মিলের ম্যানেজার মোহাম্মদ শাহ আলম সহ আহত ০৪ জনকে বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরের মেডিকেল স্কোয়াড্রনে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়। অগ্নিকান্ডের মূল কারণ এখনো উদঘাটন করা সম্ভব হয়নি। কটন মিলের সংশ্লিষ্টদের তথ্যানুযায়ী মেশিন অতিরিক্ত উত্তপ্ত হওয়ায় শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

এই অগ্নি দূর্ঘটনার ফলে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে যা তদন্ত সাপেক্ষে নিরূপণযোগ্য।
BBS cable ad

বিমানবাহিনী এর আরও খবর: