শিরোনাম

South east bank ad

বিমান বাহিনী প্রধানের ভারত সফর শেষে দেশে প্রত্যাবর্তন

 প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২১, ০৭:০২ অপরাহ্ন   |   বিমান প্রধান

বিমান বাহিনী প্রধানের ভারত সফর শেষে দেশে প্রত্যাবর্তন
বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি ভারত সফর শেষে বৃহস্পতিবার (২৩-১২-২০২১) দেশে প্রত্যাবর্তন করেছেন।
উল্লেখ্য যে, বিমান বাহিনী প্রধান সস্ত্রীক এবং দুইজন সফরসঙ্গীসহ ভারতীয় বিমান বাহিনী প্রধান এর আমন্ত্রণে গত ১৯ ডিসেম্বর ২০২১ তারিখে এক সরকারী সফরে ভারতে গমন করেছিলেন।
ভারত সফরের শুরুতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান অমর জোয়ান জয়তি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। সফরকালে তিনি ভারতীয় বিমান বাহিনী সদর দপ্তরে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল VR Chaudhari, PVSM AVSM VM ADC এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন। এর আগে ভারতীয় বিমান বাহিনী সদর দপ্তরে পৌঁছালে একটি চৌকস কন্টিনজেন্ট বাংলাদেশ বিমান বাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করে। এছাড়াও, বিমান বাহিনী প্রধান ভারতের চীফ অব স্টাফ কমিটির সভাপতি (CoSC) ও সেনাবাহিনী প্রধান জেনারেল MM Naravane, PVSM, AVSM, SM, VSM, ADC এবং নৌবাহিনী প্রধান এডমিরাল R Hari Kumar, PVSM, AVSM, VSM, ADC এর সাথে সৌজন্য সাক্ষাত এবং পেশাগত বিষয়ে মত বিনিময় করেন। ভারতে অবস্থানকালে বিমান বাহিনী প্রধান চন্ডিগড় ও মুম্বাইতে অবস্থিত বিভিন্ন সামরিক শিল্প-কারখানা ও অসামরিক স্থাপনা পরিদর্শন করেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে বলে আশা করা যায়।
BBS cable ad

বিমান প্রধান এর আরও খবর: