শিরোনাম

South east bank ad

অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভা

 প্রকাশ: ২৫ মার্চ ২০২২, ০৬:৫৮ অপরাহ্ন   |   সেনা প্রধান

অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভা
বিডিএফএন লাইভ.কম

ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির ২য় সভা বৃহস্পতিবার (২৪-০৩-২০২২) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)-এর সভাপতি সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

সভার প্রারম্ভে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যক্রমে আরও গতিশলীতা আনয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে ২০ (বিশ) কোটি টাকা আর্থিক অনুদান প্রদান করায় বিওএ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

২০২২ সালে অনুষ্ঠিতব্য ২২তম কমনওয়েলথ গেমস্, ৫ম ইসলামিক সলিডারিটি গেমস এবং ১৯তম এশিয়ান গেমসে বাংলাদেশ দলের অংশগ্রহণ উপলক্ষে বিওএ-এর তত্ত্বাবধানে ১ মার্চ ২০২২ হতে ১২টি ব্যক্তিগত ডিসিপ্লিনের (আরচ্যারী, এ্যাথলেটিকস্, বক্সিং, ফেন্সিং, জিমন্যাষ্টিকস্, কারাতে, শ্যূটিং, সুইমিং, টেবিল টেনিস, তায়কোয়নডো, ভারোত্তোলন, কুস্তি) আবাসিক প্রশিক্ষণ আরম্ভ করার বিষয়টি অবহিত করা হয়।

১৯তম এশিয়ান গেমস এবং ৪র্থ এশিয়ান ইয়ুথ গেমসে নারী ফুটবল দলকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের দৈনন্দিন কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে ৬টি উপ-কমিটি গঠন করা হয়। গঠনকৃত উপ-কমিটিসমুহ হলো: ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট উপ-কমিটি, সলিডারিটি উপ-কমিটি, ইনফরমেশন এন্ড মিডিয়া উপ-কমিটি, প্রশাসন ও ক্রয় উপ-কমিটি, মেডিক্যাল এন্ড এন্টি ডোপিং উপ-কমিটি এবং ফাইন্যান্স, অডিট, প্ল্যানিং ও বাজেট উপ-কমিটি। এছাড়া, অন্যান্য উপ-কমিটি পর্যায়ক্রমে গঠন করা হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

২০২২ সালে অনুষ্ঠিতব্য নিম্নোক্ত গেমসসমুহের কার্যক্রম অর্গানাইজিং কমিটি কর্তৃক ইতোমধ্যে শুরু করা হয়েছে। উক্ত গেমসসমুহে বাংলাদেশ দলের কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে সেফ দ্য মিশন মনোনীত করা হয়, যা নিম্নরূপ: ২২তম কমনওয়েলথ গেমস, বার্মিংহাম, যুক্তরাজ্য - লেঃ জেনারেল মোঃ মইনুল ইসলাম (অব.) সহ-সভাপতি, বিওএ, ৫ম ইসলামিক সলিডারিটি গেমস, কোনিয়া, তুরস্ক - জনাব সিরাজ উদ্দিন মোঃ আলমগীর, সদস্য, বিওএ, ১৯তম এশিয়ান গেমস, হ্যাংজো, চায়না - জনাব এ কে সরকার, কোষাধ্যক্ষ, বিওএ।
 
উল্লেখ্য, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর ১৬তম সভাপতি হিসেবে সেনাবাহিনী প্রধান গত ২৪ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে সভাপতির দায়িত্ব গ্রহণ করেন।
BBS cable ad

সেনা প্রধান এর আরও খবর: