শিরোনাম

South east bank ad

ঢাকা সিএমএইচ-এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

 প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০৫:৩০ অপরাহ্ন   |   সেনাবাহিনী

ঢাকা সিএমএইচ-এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
বিডিএফএন লাইভ.কম

কোলোন ক্যান্সার সচেতনতা মাস মার্চ/২০২২ উপলক্ষ্যে ঢাকা সেনানিবাসস্থ সম্মিলিত সামরিক হাসপাতাল-এ আজ সোমবার (২৮ মার্চ) কোলোন ও রেক্টাল সার্জারী বিভাগের উদ্যোগে একটি র‌্যালি ও  আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সম্মিলিত সামরিক হাসপাতালের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমদ, বিএসপি, এমফিল, এমপিএইচ। 

মূল প্রবন্ধ পাঠ করেন কোলোন ও রেক্টাল সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (প্রফেসর) মোহাম্মদ তানভীরুল ইসলাম, এফসিপিএস। পরিশেষে উক্ত অনুষ্ঠানে চীফ সার্জন জেনারেল, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শফিকুল আলম, এসপিপি, এমএস প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান মতে বিশ্বে খাদ্যনালী ও মলদ্বারের ক্যান্সারে আক্রান্ত রোগীর সংখ্যা ও মৃত্যুর হার ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। বক্তারা বিশ্ব কোলোন ক্যান্সার সচেতনতা মাস মার্চ/২০২২ উপলক্ষ্যে রোগীদের প্রাথমিক পর্যায়ে রোগ সনাক্ত করণ এবং কোলোন ক্যান্সার প্রতিরোধে করণীয় সম্পর্কিত বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

অনুষ্ঠানটি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করেন বর্গিত শল্য চিকিৎসা বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল এস এম রেজাউল করিম, এফসিপিএস, এমআরসিএস ও লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাকসুদুর রহমান, এফসিপিএস, এমপিএইচ।

BBS cable ad

সেনাবাহিনী এর আরও খবর: