শিরোনাম

South east bank ad

অবৈধ স্থাপনা অপসারণে ডিএসসিসির অভিযান

 প্রকাশ: ২২ মার্চ ২০২২, ০১:১৯ অপরাহ্ন   |   সিটি কর্পোরেশন

অবৈধ স্থাপনা অপসারণে ডিএসসিসির অভিযান
বিডিএফএন লাইভ.কম

শ্যামপুর শিল্পাঞ্চল, ডেমরার ডগাইরের ছোট মুরগির ফার্ম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের একুশে হল সংলগ্ন আনন্দ বাজার এলাকায় অবৈধ স্থাপনা অপসারণে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার (২১ মার্চ) দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান এবং সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এসব অভিযান পরিচালনা করেন।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খানের নেতৃত্বে শ্যামপুর শিল্প এলাকায় রাস্তার উভয় পাশের অবৈধ স্থাপনা অপসারণে অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে ৩০টি টিনসেড ও ১০টি আধা-পাকা দোকান উচ্ছেদ করা হয়। অভিযান শেষে উচ্ছেদ করা মালামাল ৪ লাখ ২৫ হাজার টাকায় স্পট নিলামে বিক্রি করা হয়।

অন্যদিকে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান আজ ডেমরার ডগাইরের ছোট মুরগির ফার্ম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের একুশে হল সংলগ্ন আনন্দ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে ডগাইরের ছোট মুরগির ফার্ম এলাকায় ব্যাটারিচালিত অবৈধ ৩টি রিকশা ধ্বংস করা হয়। পরে ডেমরার ডগাইর ও স্টাফ কোয়ার্টার এলাকায় ব্যাটারিচালিত অবৈধ এসব রিকশা রাস্তায় না নামাতে মাইকিং এবং রিকশাচালকদের সতর্ক করা হয়।

পরবর্তীতে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান আনন্দ বাজার এলাকায়  রাস্তা ও ফুটপাত দখল করে রাখা অবৈধ মালামাল অপসারণ করেন। এ সময় অবৈধভাবে ফুটপাত ও রাস্তায় মালামাল রাখায় ৩টি মামলার মাধ্যমে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, আজকের অভিযানে অবৈধভাবে পরিচালিত রিকশার পাশাপাশি ফুটপাত ও রাস্তা দখল করে যেসব ব্যক্তি মালামাল রেখেছিলেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
BBS cable ad

সিটি কর্পোরেশন এর আরও খবর: