শিরোনাম

South east bank ad

ডিএনসিসি-আঙ্কারা সিস্টার সিটি চুক্তি শিগগির’

 প্রকাশ: ২৪ মার্চ ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন   |   সিটি কর্পোরেশন

ডিএনসিসি-আঙ্কারা সিস্টার সিটি চুক্তি শিগগির’
বিডিএফএন লাইভ.কম

তুরস্কের আঙ্কারা সিটি করপোরেশন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মধ্যে শিগগির ‘সিস্টার সিটি অ্যাগ্রিমেন্ট’ সই করা হবে বলে জানিয়েছেন আঙ্কারার ডেপুটি মেয়র সেরজান চিলগিন।

গতকাল বুধবার (২৩ মার্চ) আঙ্কারার খিজিলাই মেট্রো ইসতাসিওনুর মেট্রো সানাত গ্যালারিতে এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

‘বাংলাদেশের জনগণ, প্রকৃতি ও উন্নয়ন’ শীর্ষক এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে আঙ্কারায় বাংলাদেশ দূতাবাস ও আঙ্কারা সিটি করপোরেশন। যৌথভাবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন আঙ্কারায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান ও আঙ্কারার ডেপুটি মেয়র সেরজান চিলগিন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি মেয়র সেরজান চিলগিন তার বক্তব্যে বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক অগ্রযাত্রার কথা উল্লেখ করেন। বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যৌথভাবে এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করতে পেরে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতি, রাজনৈতিক কর্মকাণ্ড এবং বাংলাদেশ প্রতিষ্ঠায় তার অবদান আলোকপাত করেন রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান। 

বর্তমান বাংলাদেশের জনগণ, প্রকৃতি ও উন্নয়নের যে সুবিশাল কর্মযজ্ঞ প্রতিফলিত হয়- সে বিষয়ের ওপর আলোচনা করেন। তিনি আশা করেন, এ প্রদর্শনী তুরস্কের বন্ধুপ্রতীম জনগণকে বাংলাদেশের রুপকল্প, দর্শন ও মতাদর্শ ও বাংলাদেশের সৌন্দর্য সম্পর্কে জানতে অনুপ্রাণিত করবে।

আঙ্কারায় বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, গোল্ডেন জুবলি ও বাংলাদেশের স্বাধীনতা এবং মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। আলোচকচিত্র প্রদর্শনীটি আগামী ৩০ মার্চ সবার জন্য উন্মুক্ত থাকবে। এ প্রদর্শনী সাধারণ তুর্কি নাগরিকদের বাংলাদেশের ইতিহাস, সাংস্কৃতিক ও প্রাকৃতিক সৌন্দর্য সম্পর্কে জানতে সহায়তা করবে।

অনুষ্ঠানে তুরস্কের বৈদেশিক সম্পর্ক বিভাগের প্রধান রমজান কাবাসাকালসহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
BBS cable ad

সিটি কর্পোরেশন এর আরও খবর: