শিরোনাম

South east bank ad

বাউফলে চিকিৎসকের বিরুদ্ধে গুরুত্বর অভিযোগ

 প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ১০:১৫ অপরাহ্ন   |   সারাদেশ

বাউফলে চিকিৎসকের বিরুদ্ধে গুরুত্বর অভিযোগ
বিডিএফএন লাইভ.কম

পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কথামনি ডায়াগনোষ্টিক সেন্টারের চিকিৎসক সারমিন নাহার বিথীর বিরুদ্ধে গুরুত্বর অভিযোগ পাওয়া গেছে। তিনি ওই ডায়াগনোষ্টিক সেন্টারের মালিকানাধীন সেবা ক্লিনিকে একই রোগীকে অজ্ঞান করে আবার নিজেই সিজার অপারেশন করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নিয়মানুযায়ী সিজারিয়ান টিমে ১জন সার্জন, ১ জন অ্যানেসথলজিষ্ট, ১জন স্বাস্থ্য সহকারি, ২জন নার্স ও একজন আয়া থাকবেন। কিন্তু সেবা ক্লিনিকে সারমিন নাহার বিথী একাই অ্যানেসথলজিষ্ট ও সার্জনের দায়িত্ব পালন করছেন। সারমিন নাহার বিথী ২০১৪ সালে দিনাজপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। এরপর তিনি অ্যানেসথেশিয়া ও সার্জারির উপর প্রশিক্ষণ নেন।

দীর্ঘদিন থেকে বাউফলের বিভিন্ন ক্লিনিকে তিনি অ্যানেসথলজিষ্ট এর দায়িত্ব পালন করছেন। সার্জারির উপর প্রশিক্ষণ নিলেও তিনি বিশেষজ্ঞ সার্জনের দায়িত্ব পালন করছেন। কোন প্রসূতির সিজার অপারেশন করতে হলে বিশেষজ্ঞ সার্জন হতে হয়। সেক্ষেত্রে ডা. বিথী আইন কানুনের তোয়াক্কা না করে দেদারসে সিজার অপারেশন করছেন। বিষয়টি নিয়ে সাধারণ চিকিৎসকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অবশ্য ডা. সারমিন নাহার বিথী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি একসঙ্গে দুটো দায়িত্ব পালন করছি বিষয়টি মিথ্যা। নিয়মানুযায়ী যেভাবে চিকিৎসাসেবা দিতে হয় সেটাই করছি। বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।
BBS cable ad

সারাদেশ এর আরও খবর: