শিরোনাম

South east bank ad

নেপালে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ এর প্রশিক্ষন অনুষ্ঠিত

 প্রকাশ: ২৬ মার্চ ২০২২, ০৯:২৯ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক

নেপালে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ এর প্রশিক্ষন অনুষ্ঠিত
বিডিএফএন লাইভ.কম

রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১, বাংলাদেশ এর ৩ শতাধিক রোটারিয়ানের প্রশিক্ষন আজ ২৪ মার্চ, নেপালের কাঠমুন্ডুতে শুরু হয়েছে।

ডিজি ( ২২-২৩) ইঞ্জিনিয়ার এম, এ ওয়াহাব এর নেতৃত্বাধীন এই দলটির প্রশিক্ষনে বাংলাদেশ ও নেপালের ৩ শতাধিক রোটারিয়ান অংশগ্রহন করছেন। আগামী ২৭ মার্চ পর্যন্ত প্রশিক্ষনটি অনুষ্ঠিত হবে।

গত বৃহস্পতিবার (২৪ মার্চ), প্রশিক্ষনটির উদ্বোধন করে ইঞ্জিনিয়ার এম, এ ওয়াহাব ২২-২৩ সালের ডিস্ট্রিক্ট থিম হিসেবে 'এভরি আওয়ার, রোটারি কেয়ার' স্লোগানটি নির্ধারন করেন।

তিনি বলেন, '২২-২৩ সালের গভর্ণর হিসেবে আমরা নেতৃত্ব দেয়ার জন্য পাচ্ছি ৩৬৫ দিন বা ৮৭৬০ ঘন্টা। আমি চাই এই প্রতিটি ঘন্টা কোথাও  না কোথাও কেউ না কেউ আমাদের সেবা দ্বারা উপকৃত হোক।

আমরা যদি প্রতিনিয়ত এই কথা মনে রাখতে পারি যে, দিনে রাতে চব্বিশ ঘন্টাই রোটারির মাধ্যমে পৃথিবীর কোথাও না কোথাও কেউ না কেউ উপকৃত হচ্ছে, তাহলে সেই ভাবনা আমাদেরকে আরো বেশি উজ্জীবিত করবে।

সেই আলোকে আমি ২০২২-২৩ সালের ডিস্ট্রিক্ট থিম হিসেবে চিহ্নিত করেছি একটি সহজে অনুধাবন যোগ্য স্লোগান- 'এভরি আওয়ার, রোটারি কেয়ার।'

আমরা এই ৮৭৬০ ঘন্টাকে মার্ক করার জন্য ডিস্ট্রিক্ট কর্মকাণ্ডে বিভিন্ন বিষয়ে এর গুরুত্ব দেব।'

রোটারি নেতা এম জহুরুল ইসলামের ব্যবস্থাপনায় এই প্রশিক্ষন শিবিরে প্রশিক্ষক হিসেবে আরো উপস্থিত আছেন, পিডিজি এম জয়নাল আবেদিন, পিডিজি এম খায়রুল আলম, ডিজিএন আশরাফুজ্জামান নান্নু, ডিজিএনডি ইব্রাহিম খলিল আল জায়াদ পিনাক, নেপালের পিডিজি রবীন্দ্র পিয়া, শাহেদ সিদ্দিকী, মজিবর রহমান এনি, ব্যারিস্টার শাহওয়ার জামাল নিজাম, শহীদুল বারী, হাফিজ ইউ বিপ্লব, রামীম মালিক প্রমুখ।

BBS cable ad