শিরোনাম

South east bank ad

বিমানের ঢাকা-টরন্টো ফ্লাইটের উদ্বোধন

 প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন   |   স্থল-নৌ-বিমান বন্দর

বিমানের ঢাকা-টরন্টো ফ্লাইটের উদ্বোধন
বিডিএফএন লাইভ.কম

গতকাল শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবসে শুভ উদ্বোধন হলো ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বিমানের সরাসরি পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইটের। 

গতকাল শনিবার স্থানীয় সময় রাত ১০:৪৮ টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭০ জন যাত্রী নিয়ে বিমানের ফ্লাইট বিজি ৩০৫ কানাডার টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে গেছে। 

ফ্লাইটটি পরের দিন স্থানীয় সময় সকাল ০৭:১৫ টায় টরন্টোতে অবতরণ করবে। অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের মাধ্যমে টরন্টো ফ্লাইট পরিচালিত হচ্ছে।

বহুল প্রতিক্ষীত এ ফ্লাইটের মাধ্যমে বিমানের ইতিহাসে নবদিগন্তের সূচনা হলো।

বিমানের ঢাকা-টরন্টো ফ্লাইটের মাধ্যমে পাশ্চাত্যের বন্ধুপ্রতীম দেশ কানাডার সাথে বাংলাদেশের যোগাযোগ সহজ হবে। দুই অঞ্চলের মধ্যে শিক্ষার প্রসার, সাংস্কৃতিক মেলবন্ধন, পর্যটন শিল্পের বিকাশ ও ব্যবসা-বাণিজ্যের প্রসারেও ভূমিকা রাখবে বিমানের এই রুট।  
       
বিশেষ মোনাজাত শেষে  ফিতা কেটে ঢাকা-টরন্টো রুটের শুভ উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি। 

এসময় উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

 আরও  উপস্থিত ছিলেন, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা পর্ষদের পরিচালক ও বিজিএমইএ-এর সভাপতি ফারুক হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ্ মোস্তফা কামাল, বাংলাদেশে অবস্থিত কানাডিয়ান হাইকমিশনের ট্রেড কমিশনার কামাল উদ্দিন, বিমানের পরিচালকবৃন্দসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ।বিডিএফএন লাইভ.কম

গতকাল শনিবার ( ২৬ মার্চ) সকাল ১১ ঘটিকায় বঙ্গতাজ অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মেট্টোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জনাব খন্দকার লুৎফুল কবির বিপিএম পিপিএম।

আনিসুর রহমান, জেলা প্রশাসক গাজীপুর  এর সভাপতিত্বে এ-সময় আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার গাজীপুর মোঃ শফিউল্লাহ -পিপিএম, জাকির হাসান উপ-পুলিশ কমিশনার অপরাধ (উত্তর) গাজীপুর মেট্টপলিটন পুলিশ।  

গাজীপুর  জেলার বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ, বীর মুক্তিযোদ্ধা পরিবার সহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ এবং বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সকল শ্রেণী-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

BBS cable ad