শিরোনাম

South east bank ad

পৌর সভার বাজেট ১ শ‘ ১৫ কোটিতে উন্নতি হয়েছে: মেয়র লিটন

 প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন   |   মেয়র

পৌর সভার বাজেট ১ শ‘ ১৫ কোটিতে উন্নতি হয়েছে: মেয়র লিটন
বেনাপোল প্রতিনিধি :

যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, বেনাপোল পৌর সভার সকল নাগরিক পৌরসভার সকল প্রকার সুযোগ সুবিধা পাবে। এই পৌরসভায় আধুনিক পৌর পার্ক বিনোদন কেন্দ্র স্থাপন করার জন্য পৌরসভা পরিকল্পনা গ্রহন করেছেন। 

বেনাপোল পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র হিসাবে আমি ৫ কোটি টাকার বাজেট পেয়েছিলাম। এরপর সেই পৌরসভার বাজেট আমি ১ শ‘ ১৫ কোটিতে উন্নতি করি। এছাড়া পৌরসভায় রয়েছে প্রায় ২ হাজার শতকের উপরে জমি। বর্তমানে পৌর সভায় একটি আধুনিক মানের পার্ক নির্মানের জন্য পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে এই পার্ক নির্মানের জন্য সরকারের উচ্চ পর্যায়ে কাজ চলছে। বেনাপোলের হাকর নদী সংস্কার করে নদীর নাব্যতা ফিরিয়ে আনা ও শোভা বর্ধনের  জন্যও কাজ চলছে।

বেনাপোল পৌরসভার সভাকক্ষে  ত্রৈমাসিক টিএলসিসি বৈঠকে সভাপতি হিসাবে মেয়র আশরাফুল আলম  লিটন এ কথা বলেন।

গতকাল রোববার (২৭ মার্চ) বেলা ১১ টার সময় বেনাপোল পৌরসভার সভাকক্ষে নগর উন্নয়ন (এিএলসিসি) সদস্যদের ত্রৈমাসিক বৈঠকে সভাপতি মেয়র আশরাফুল আলম লিটন বলেন, আজ বেনাপোলের অনেক স্বচ্ছল মানুষ এই শহর ছেড়ে অন্য শহরে যেয়ে বসবাস করছে। আর ওই শহরে যেয়ে সে অর্থ খরচ করছে। 

যে অর্থ এই শহরে খরচ করলে এখানকার মানুষের উন্নয়ন হতো। এর একটি মাত্র কারন হলো এখানে ভালো শিক্ষা প্রতিষ্ঠান ও ভালো স্বাস্থ্য সেবার অভাবে তারা অন্য শহরে যেতে বাধ্য হয়েছে। আমাদের পরিকল্পনা রয়েছে এখানে নার্সারী থেকে দ্বাদশ শ্রেনী পর্যন্ত খুব ভালো মানের শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলব। 

যাতে করে এই শহর ছেড়ে যাওয়া মানুষগুলো আবার ফিরে আসেন। এখানে তৈরী হবে আধুনিক মানের স্বাস্থ্য কেন্দ্র। যেখানে বহুতল ভবনের সাথে লিফট এর ব্যবস্থা থাকবে। বেনাপোল শহরকে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান এর আওতায় আনা হবে। ১০ বছর আগে সরকার যে পরিকল্পনা নিয়েছে তার মধ্যে বেনাপোল অন্তর্ভূক্ত রয়েছে। এর ফাইল আটকা পড়ে রয়েছে। এটা দ্রুত হয়ে যাবে। 

তিনি আরো বলেন, বর্তমানে প্রায় আড়াই থেকে তিন কোটি টাকার কাজ হাতে রয়েছে। বেনাপোল পৌরসভায় আজ কোন বাড়ি থেকে কাঁদা পাড়িয়ে রাস্তায় উঠা লাগে না। এই পৌরসভার সকল রাস্তাঘাট পাকাকরন হয়েছে। এই শহরের প্রবেশদ্বারে রয়েছে নান্দনিক স্থাপনা গেট। পৌরসভার আয় বর্ধনের জন্য রয়েছি অত্যাধুনিক আধুনিক মানের ট্রাক ও বাস টার্মিনাল। আপনাদের  স্বাস্থ্য সেবা দিতে এপ্রিল মাসে চালু হবে একটি হাসপাতাল । সেখানে ভারত থেকে আগত ভালোমানের ডাক্তার থাকবে। এটা দেখ ভাল করবে একটি বেসরকারী এনজিও। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মাস্টার আহসান উল্লাহ, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক টিএলসিসি সদস্য আব্দুল মালেক, দপ্তর সম্পাদক আজিবর রহমান, পৌর প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি রহমত আলী, আওয়ামীলীগ নেতা মোজাফফার হোসেন. বেনাপোল হাইস্কুলের শিক্ষক মোখলেছুর রহমান, পৌর কাউন্সিলার মিজানুর রহমান, আমিরুল ইসলাম, কামরুন্নাহার আন্না, জুলেখা খাতুন, পৌর সচিব সাইফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন প্রমুখ।

BBS cable ad

মেয়র এর আরও খবর: