শিরোনাম

South east bank ad

যথাসময়ে নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে: বিমান প্রতিমন্ত্রী

 প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০৫:১৫ অপরাহ্ন   |   মন্ত্রী

যথাসময়ে নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে: বিমান প্রতিমন্ত্রী
বিডিএফএন লাইভ.কম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ঢাকা-টরেন্টো রুটে বিমানের ফ্লাইট চালু হয়েছে। যথাসময়ে নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে।

তিনি আরো বলেন, এ বিষয়ে আমাদের কাজ অনেক দূর এগিয়েছে। এছাড়া নারিতা, মালে, সিডনি, চেন্নাই ও কলম্বো রুটেও ফ্লাইট চালু করা হবে। 

গতকাল রোববার (২৭ মার্চ) রাতে টরেন্টোর ডাউন টাউনে মেরিয়ট হোটেলে ঢাকা-টরেন্টো ফ্লাইট চালু উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মো. মাহবুব আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল জাতীয় পতাকাকে বুকে ধারণ করে বিমান সারাবিশ্বে গৌরবের সঙ্গে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিমানের রুট বৃদ্ধি করা হচ্ছে। কানাডায় সরাসরি ফ্লাইট চালু করা আমাদের জন্য মর্যাদার বিষয়। বিশ্বের অনেক বড় বড় এয়ারলাইন্স টরেন্টোতে ফ্লাইট পরিচালনা করার স্লট পায় না। বিমান পেয়েছে। এটি আমাদের সবার জন্য গর্বের বিষয়।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কানাডায় ফ্লাইট চালু করেছি। জুন মাস থেকে সপ্তাহে ৩ দিন চলবে এই ফ্লাইট। এটি লাভজনক হবে ইনশাআল্লাহ। কানাডা প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা পেলে ভবিষ্যতে সপ্তাহে প্রতিদিনই ফ্লাইট চালু করতে পারি।

মাহবুব আলী বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ৩য় টার্মিনাল ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্যে উদ্বোধন করতে পারব। এটি হবে আন্তর্জাতিক মানের। যাত্রীরা হিথ্রোসহ বিভিন্ন দেশের বড় বড় বিমানবন্দরের মতো এই বিমানবন্দরে সেবা পাবেন। এছাড়া পর্যটনকে আন্তর্জাতিক বাজারে প্রসারিত করতে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের করা হচ্ছে।
BBS cable ad

মন্ত্রী এর আরও খবর: