শিরোনাম

South east bank ad

শিল্প-সংস্কৃতির পৃষ্ঠপোষকতায় সবাইকে এগিয়ে আসতে হবে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

 প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন   |   মন্ত্রী

শিল্প-সংস্কৃতির পৃষ্ঠপোষকতায় সবাইকে এগিয়ে আসতে হবে- সংস্কৃতি প্রতিমন্ত্রী
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, শিল্প-সংস্কৃতিতে বিনিয়োগ জাতির মানবিক উৎকর্ষ সাধনে অত্যন্ত জরুরি। একসময় ব্যক্তিগত ও বেসরকারিভাবে এ খাতে পৃষ্ঠপোষকতায় অনেকেই এগিয়ে আসতো। কিন্তু যুগের পরিক্রমায় শিল্প-সংস্কৃতিতে পৃষ্ঠপোষকতা আগের চেয়ে কমে গেছে। শিল্প-সংস্কৃতির পৃষ্ঠপোষকতায় সবাইকে এগিয়ে আসতে হবে।
প্রতিমন্ত্রী আজ রাতে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত '৭ম বয়স ও বিষয় ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতা ২০২২' এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক এবং ৭ম বয়স ও বিষয় ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতা ২০২২ এর উৎসব কমিটির আহবায়ক আব্দুল মতিন। স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা নৃত্যশিল্পের কল্যাণে নিবেদিত একটি সংস্থা এবং এটি সারাদেশে নৃত্যশিল্পের উন্নয়ন ও প্রসারে কাজ করে যাচ্ছে। সংস্থাটি কতখানি সংগঠিত ও নিবেদিত তা দেশব্যাপী এ সুবিশাল প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে আরেকবার প্রতীয়মান হয়েছে। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, এ প্রতিযোগিতায় দেশের ৪৮টি জেলা থেকে কয়েক হাজার প্রতিযোগী অংশগ্রহণ করে এবং সংস্থাটি ঢাকায় প্রায় সাড়ে চারশ প্রতিযোগীর আবাসনের ব্যবস্থা করে। প্রতিমন্ত্রী এসময় জাতীয় নৃত্যশিল্পী সংস্থার আগামী দিনের আয়োজনসমূহে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতার আশ্বাস প্রদান করেন।
BBS cable ad

মন্ত্রী এর আরও খবর: