শিরোনাম

South east bank ad

আ'লীগের দায়িত্ব হচ্ছে উন্নয়নের জন্য কাজ করা: ফারুক খান এমপি

 প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন   |   এমপি

আ'লীগের দায়িত্ব হচ্ছে উন্নয়নের জন্য কাজ করা: ফারুক খান এমপি
মেহের মামুন, (গোপালগঞ্জ):

আওয়ামী লীগের দায়িত্ব হচ্ছে এলাকার উন্নয়ন করা। মুক্তিযুদ্ধের চেতানায় বঙ্গবন্ধুর আদর্শের দল আওয়ামী  লীগ জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে উন্নয়ন করে যাচ্ছে। আপনারা চিন্তা করে দেখেন আজকে থেকে পঞ্চাশ বছর আগে আমাদের দেশ কেমন ছিল এবং আজকের থেকে ৫ বছর আগে কেমন ছিল। আগামী দশ বছরে কি হতে যাচ্ছে। 

যেদিকে দেখনবেন শুধু উন্নয়ন আর উন্নয়ন। উন্নয়নের জোয়ারে ভাসছে দেশ। পদ্মা সেতু উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। ভাঙ্গা পর্যন্ত ৬ লেনের রাস্তার কাজ শেষ হয়েছে। অল্প কিছুদিনের মধ্যে আমাদের অংশও শেষ হবে। আপনাদের এলাকা দিয়ে রেল লাইনের কাজ চলছে। 

পদ্মা সেতু দিয়ে এখানকার মানুষ ট্রেনে করে ঢাকায় যাতায়াত করবে। আপনারা যদি নৌকা মার্কার বাইরে যান তাহলে তো আপনারা উন্নয়নের বাইরে যাচ্ছেন। সুতরাং আপনারা নৌকা মার্কার সাথে থাকেন উন্নয়নের সাথে থাকেন। 

আজ শনিবার (১৯ মার্চ) সকালে গোপালগঞ্জের মুকসুদপুর পৌর আওয়ামী লীগের মতবিনিময় সভায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মুহাম্মদ ফারুক খান এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন,  আমাদের দলকে আরও শক্তিশালী হতে হবে। আগামী নির্বাচনে স্থানীয় নির্বাচনই হোক বা জাতীয় সংসদ নির্বাচন হোক সেই নির্বাচনে যেন অন্যান্য যে নির্বাচন হয়েছে সেই নির্বাচনের চাইতে আপনাদের অবস্থান আরও শক্তিশালী হয়। দলীয় লোক নির্বাচিত হলে উন্নয়ন এর জোয়ার বয়ে যায়। সেটা যেখানেই হোক। যেমন বাজার সমিতি, বা স্কুল কলেজ ম্যানেজিং কমিটি ইত্যাদি। 

আমি অনুরোধ করব আপনারা দলের জন্য নিরলস ভাবে কাজ করে যাবেন। আর পৌর সভার সকল ওয়ার্ড কমিটিগুলো অতিদ্রুত দিয়ে দিবেন। সামনে বিভিন্ন দলের সম্মেলনের কাজ শুরু হবে। আমাদের উপজেলা আওয়ামী লীগের সম্মেলন বাকী আছে ইতিমধ্যে প্রতিটা ইউনিয়ন আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলনের মাধ্যমে আমরা কমিটি করেছি। 

সামনে যে কোন সময় সম্মেলনের মাধ্যমে উপজেলা কমিটি ঘোষনা করা হবে। আওয়ামী লীগের অঙ্গসংগঠন, সহযোগী সংগঠনের কমিটিও সম্মেলনের মাধ্যমে ঘোষনা করা হবে।   

নির্বাচনে সব চাইতে গুরুত্বপূর্ণ বিষয় হলো জনগনের ভোট। সুতরাং জনগনের ভোট নিয়েই আমি এমপি নির্বাচিত হয়েছি। এখন জনগনের জন্যই কাজ করে যাচ্ছি। জাতীয় সংসদে আমি পানাদের প্রতিনিধিত্ব করছি এই জনগনের ভোট নিয়ে।

সুতরাং জনগনকে যথেষ্ট মুল্যায়ন করতে হবে। আপনি যে ওয়ার্ডের সভাপতি বা সম্পাদক থাকেন আপানার দায়িত্বরত এলাকায় আপানার পরিবারসহ এলাকার সকল জনগনকে আওয়ামী লীগের উন্নয়ন সম্পর্কে বুঝিয়ে তাদের আওয়ামী লীগের সাথে রাখার চেষ্টা করতে হবে। আজকের আলোচনা সভার সকলের মতামত এর ভিত্তিতে আশা করি আগামীতো আরও গতিশীল কার্যক্রম করবেন।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভপাতি ও মুকসুদপুর পৌর মেয়র এ্যাড. আতিকুর রহমান মিয়া, বাংলাদেশ সুচিন্তা ফাউন্ডেশনের যুগ্ম আহবায়ক কান তারা খান, মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভপাতি সহ-সভাপতি আশরাফ আলী আশু মিয়া, শ্যামল কান্তি বোস, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মুক্তু মুন্সী,সাংগঠনিক সম্পাদক সাব্বির খান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হায়দার হোসেন, সদস্য হুজ্জাত হোসেন লিটু মিয়া, উপজেলা কৃষকলীগ নেতা সরদার মজিবুর রহমান, উপজেলা শ্রমীকলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল প্রমুখ। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি মুন্সী আনোয়ার হোসেন। 

সঞ্চলনা করেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মোল্যা।
BBS cable ad

এমপি এর আরও খবর: