শিরোনাম

South east bank ad

রোহিঙ্গাসহ বিশ্বব্যাপী শরণার্থী সমস্যা সমাধানে ঐক্যবদ্ধ কাজের আহ্বান রাষ্ট্রপতির

 প্রকাশ: ২৫ মার্চ ২০২২, ০৭:৫৫ পূর্বাহ্ন   |   রাষ্ট্রপতি

রোহিঙ্গাসহ বিশ্বব্যাপী শরণার্থী সমস্যা সমাধানে ঐক্যবদ্ধ কাজের আহ্বান রাষ্ট্রপতির
বিডিএফএন লাইভ.কম

বাংলাদেশের রোহিঙ্গা সমস্যাসহ বিশ্বব্যাপী শরণার্থী সমস্যার সমাধান এবং জলবায়ুর পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

গতকাল বৃহস্পতিবার (২৪ মার্চ) বঙ্গভবনে বাংলাদেশে নবনিযুক্ত ৬টি দেশের অনাবাসিক রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা তাদের পরিচয়পত্র পেশ করার সময় তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, বাংলাদেশে নিযুক্ত পাঁচ রাষ্ট্রদূত এবং একজন হাইকমিশনার আজ রাষ্ট্রপতির কাছে তাদের পরিচয়পত্র পেশ করেন। 

তারা হলেন- মাল্টার হাইকমিশনার রুবেন গাউসি এবং পাঁচ রাষ্ট্রদূত কিরগিজ প্রজাতন্ত্রের আসউইন ইসায়েভ, ফিনল্যান্ডের রিতভা কাউকু-রোন্ডে, সিয়েরা লিওনের রশিদ সেসে, হাঙ্গেরির আন্দ্রাস লাসজলো কিরালি এবং কলম্বিয়ার মারিয়ানা পাচেকো মন্টেস।

বঙ্গভবনের দূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আশা করেন; নতুন দূতরা তাদের দায়িত্ব পালনকালে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করবেন।

তথ্য প্রযুক্তির কারণে গোটা বিশ্ব এখন পরস্পর নির্ভরশীল উল্লেখ করে রাষ্ট্রপ্রধান বলেন, নিজ নিজ দেশের উন্নয়ন সম্ভাবনাকে কাজে লাগাতে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সহযোগিতা অপরিহার্য।

রাষ্ট্রপতি বলেন, জলবায়ু প্রভাব মোকাবিলায় বাংলাদেশ বিভিন্ন আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফোরামে বলিষ্ঠ ভূমিকা রাখছে। এ ব্যাপারে তিনি সম্মিলিত পদক্ষেপের ওপর গুরত্বারোপ করেন।

পৃথকভাবে সাক্ষাৎকালে দূতরা বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন ও শান্তি মিশনে ভূমিকার ও প্রশংসা করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকষ দল তাদের গার্ড অব অনার প্রদান করে।
BBS cable ad