শিরোনাম

South east bank ad

ডাকটিকিটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ বইয়ের মোড়ক উন্মোচন

 প্রকাশ: ২৬ মার্চ ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন   |   প্রধানমন্ত্রী

ডাকটিকিটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ বইয়ের মোড়ক উন্মোচন
বিডিএফএন লাইভ.কম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষে ‘বঙ্গবন্ধুর ২৬ মার্চের স্বাধীনতা ঘোষণা গ্রহণ ও সলিমপুর ওয়ারলেস স্টেশন’ এর ওপর প্রকাশিত স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও সীলমোহর অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি ‘ডাকটিকিটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ শীর্ষক অ্যালবামের মোড়কও উন্মোচন করেন তিনি।

গতকাল শনিবার (২৬ মার্চ) সকালে গণভবনে এ অনুষ্ঠান হয়। এ সময় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া প্রমুখ।

এর আগে ভোর ৫টা ৫৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধের বেদীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এসময় তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর একে একে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক, সাংস্কৃতিক দল ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর সকাল ৬টা ৩৮ মিনিটে ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনের সামনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদনের পর ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনের (বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর) ভেতরে যান তিনি। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান করেন শেখ হাসিনা।

পরে ৭টা ২৩ মিনিটের দিকে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে দ্বিতীয় বার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
BBS cable ad

প্রধানমন্ত্রী এর আরও খবর: