শিরোনাম

South east bank ad

হলি আর্টিজান বেকারিতে নারকীয় হত্যাকাণ্ডে নিহতদের স্মরণ করেলন র‍্যাব ডিজি

 প্রকাশ: ০১ জুলাই ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন   |   র‍্যাব প্রধান

হলি আর্টিজান বেকারিতে নারকীয় হত্যাকাণ্ডে নিহতদের স্মরণ করেলন  র‍্যাব ডিজি

আজ সকালে নিহতদের শ্রদ্ধা জানাতে হলি আর্টিজান বেকারিতে যান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। আজ থেকে পাঁচবছর আগে ২০১৬ সালের এই দিনে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে নারকীয় হত্যাকাণ্ড সংগঠিত হয়। সেই ঘটনায় দেশি-বিদেশি ২২ জন নিহত হন। 

শ্রদ্ধা শেষে র‌্যাবের মহাপরিচালক জানান,  আজ থেকে পাঁচবছর আগে ২০১৬ সালের এই দিনে হলি আর্টিজানে যে নারকীয় পৈশাচিক হত্যাকাণ্ড ঘটে, তাতে বাংলাদেশের তিনজন নাগরিকসহ বিভিন্ন দেশের ২০জন নিহত হন। তাছাড়া জঙ্গিদের আক্রমণে বাংলাদেশ পুলিশের দুইজন অফিসার নিহত হন। আমি তাদের রুহের মাগফেরাত কামনা করছি। সেই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। জঙ্গি দমনে র‍্যাবের কার্যক্রম চলমান রয়েছে। তবে জঙ্গিরা অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে সক্রিয় হওয়ার চেষ্টা করছে। র‍্যাবের নিয়মিত অভিযান ও নজরদারি কারণে জঙ্গিরা তৎপরতা দেখাতে পারছে না। র‍্যাব জন্মলগ্ন থেকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জোরালো ভূমিকা রাখছে জানিয়ে এলিট ফোর্সটির প্রধান বলেন, র‍্যাব হলি আর্টিজানের জিম্মিদশা থেকে সাধারণ মানুষকে উদ্ধার ও সকল বাহিনীর সঙ্গে অবস্থান নিয়ে দায়িত্ব পালন করে। ঘটনার পরিকল্পনার সঙ্গে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে। এছাড়া যারা এই ঘটনার অপপ্রচার চালাচ্ছিলো তাদেরকে রুখে দেয়া হয়। প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কারণে দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ পুরোপুরি নিয়ন্ত্রণে। দায়িত্ব পালনে আমরা সবার সহযোগিতা পেয়েছি। যার সুফল দেশের মানুষ ভোগ করছে। এসময় তিনি গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।


চলমান লকডাউন নিয়ে প্রশ্ন করা হলে র‍্যাব ডিজি বলেন, লকডাউন বাস্তবায়নে র‍্যাব মাঠে রয়েছে। দেশের অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‍্যাব কাজ করে যাচ্ছে।
BBS cable ad

র‍্যাব প্রধান এর আরও খবর: