শিরোনাম

South east bank ad

জঙ্গি দমনে বিশ্বে রোল মডেল বাংলাদেশ: র‍্যাব ডিজি

 প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০৫:১২ অপরাহ্ন   |   র‍্যাব

জঙ্গি দমনে বিশ্বে রোল মডেল বাংলাদেশ: র‍্যাব ডিজি
বিডিএফএন লাইভ.কম

র‍্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত নীতি ও কৌশল বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আজ জঙ্গি-ঝুঁকিমুক্ত। এ বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি বিশ্বে বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছে।

আজ সোমবার (২৮ মার্চ) সকালে ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুর্মিটোলা র‍্যাব সদর দফতরে শহিদ লে. কর্নেল আজাদ মেমোরিয়াল হলে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন। 

সভাপতির বক্তব্যে র‌্যাব মহাপরিচালক বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে চরমপন্থী, জঙ্গিবাদ, জলদস্যু ও সন্ত্রাস দমন, অবৈধ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার এবং চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের আসামি গ্রেফতারসহ আইন-শৃঙ্খলা রক্ষায় ঈর্ষণীয় ভূমিকা রাখছে র‌্যাব। এর ফলে জল, স্থল ও আকাশে অভিযান পরিচালনার সক্ষমতা-সম্পন্ন একটি ত্রিমাত্রিক বাহিনীতে র‌্যাব পরিণত হয়েছে।

তিনি বলেন, আমরা সুন্দরবন জলদস্যুমুক্ত করেছি। প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতির আলোকে দেশকে মাদকমুক্ত করে মাদকাসক্তদের আলোর মুখ দেখাতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

এ অঞ্চলের প্রতিটি মানুষ আজ শান্তিতে বসবাস করছেন। সুন্দরবন অঞ্চলে পর্যটনশিল্প বিকশিত হচ্ছে। আত্মসমর্পণ করা ৩২৮ জলদস্যু পুনর্বাসিত হয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: