শিরোনাম

South east bank ad

পীরগঞ্জের উন্নয়নের সুফল সমভাবে ঘরে ঘরে পৌঁছানো হবে: স্পিকার

 প্রকাশ: ২২ মার্চ ২০২২, ০১:০৭ অপরাহ্ন   |   স্পিকার

পীরগঞ্জের উন্নয়নের সুফল সমভাবে ঘরে ঘরে পৌঁছানো হবে: স্পিকার
বিডিএফএন লাইভ.কম

রংপুরে একটি মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবাপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

রংপুরে একটি মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবাপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জের উন্নয়নের সুফল সমভাবে ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বক্ষণিক নির্দেশনায় পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নে আগুন-সন্ত্রাসে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমের আওতায় আনা হয়েছে এবং আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। 

গতকাল সোমবার (২১ মার্চ) নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর অন্তর্গত বটের হাট আর ডি এস দাখিল মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবাপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

স্পিকার পীরগঞ্জ উপজেলার ১৩ নং রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবাপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে মোট ৫০ লাখ টাকার চেক বিতরণ করেন। 

এ সময় তিনি ড্রিম হলিডে পার্কের প্রবীর কুমার সাহা, সরোজ সাহা, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের পক্ষ থেকে খালেদ হায়দার খান কাজল, মেট্রো ডাইং এর অমল পোদ্দার এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানসহ প্রত্যেককে ১০ লাখ করে মোট ৫০ লাখ টাকা সহায়তা হিসেবে প্রদান করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ড. শিরীন শারমিন চৌধুরী জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় তাৎক্ষণিকভাবে ৫৪টি ঘর মেরামত করা হয়েছে, সকল ছাত্রছাত্রীদের পুড়ে যাওয়া বই ও জাতীয় পরিচয়পত্র দেওয়া হয়েছে।  

রেড ক্রিসেন্ট, বিদ্যানন্দ ফাউন্ডেশন এবং আরডিআরএস এর মাধ্যমে ৩৪ লাখ ৩৫ হাজার টাকা, জেলা পুলিশের পক্ষ থেকে ১০ লাখ ৫০ হাজার  টাকা, ইসলামিক রিলিফ এনজিও’র মাধ্যমে  ঘরবাড়ি সংস্কারের জন্য ১ কোটি ১৬ লাখ ২৪ হাজার ১৪২ টাকা, অংকুর ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৫ টি গরু প্রদান করাসহ ব্যক্তিগত পর্যায়েও সাহায্য এসেছে।

অনুদান বিতরণ শেষে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আইআরআইডিপি-৩ প্রকল্পের আওতায় কাশিমপুর মাঝিপাড়া থেকে চেরাগপুর রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন। 

এরপর শিক্ষা প্রকৌশল অধিদফতরের আওতায় বাস্তবায়িত ৬টি, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় বাস্তবায়িত ১৭টি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন ৮টি কাজের উদ্বোধন করেন।

এছা্ড়া দুঃস্থ ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত প্রকল্পের  আওতায় আশ্রয়ণ প্রকল্পের ৩য় পর্যায়ের ১২০টি ঘরের মধ্যে সাত নম্বর বড় আলমপুরের পাটগ্রামে অবস্থিত ঘরগুলো পরিদর্শন করেন। 

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু মুর‌্যাল উদ্বোধন করে  শিরীন শারমিন চৌধুরী বিদ্যালয় প্রাঙ্গণে উন্নয়ন মেলার স্টল পরিদর্শন করেন এবং জেলা পরিষদ ডাকবাংলোর নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

পরে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান, পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগ এবং পৌর ছাত্রলীগের নবগঠিত কমিটি ও স্থানীয় প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যেই বঙ্গবন্ধু দীর্ঘ লড়াই সংগ্রামের মাধ্যমে লাল সবুজের পতাকা ছিনিয়ে এনেছিলেন। আজীবন আপোষহীন থেকে অন্যায়ের কাছে মাথা নত করেননি বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজার সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রংপুর জেলার জেলাপ্রশাসক আসিফ আহসান ও জেলা পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শাহিদুল ইসলাম পিন্টু প্রমুখ।
BBS cable ad

স্পিকার এর আরও খবর: